আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে সারা জেলায় আলোচিত দলীয় মনোনয়ন প্রার্থী জিল্লুর রহমান সম্পর্কে কিছু তথ্য

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে সারা জেলায় আলোচিত দলীয় মনোনয়ন প্রার্থী জিল্লুর রহমান সম্পর্কে কিছু তথ্য
ডায়াল সিলেট ডেস্ক :: মোহাম্মদ জিল্লুর রহমান তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে সারা জেলায় আলোচিত।
রাজনৈতিক পরিবারের সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের জন্মগ্রহণ করেন। তার পিতা কামারচাক ইউনিয়নের ২ বারের সাবেক চেয়ারম্যান । ভাই রাজনগরের কামারচাক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান। আরেক ভাই জিয়াউর রহমান, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য।
জিল্লুর রহমান ছাত্রলীগের রাজনীতি শুরু করেন ঢাকার মোহাম্মদপুর থেকে। তিনি বাংলাদেশ আওয়ামিলীগের ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য এবং বর্তমানে, অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য। জিল্লুর রহমান আবাহনী সমর্থক গোষ্ঠীর চেয়ারম্যান, প্রতিভা বিকাশ বাংলাদেশের ভাইস চেয়ারম্যান। বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক। এছাড়া তিনি গোপালগঞ্জ চন্দ্র দিঘলিয়ার রাবেয়া আলী গার্লস স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য ও রাজনগরের তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির পঞ্চম বারের মত নির্বাচিত সভাপতি। শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম ও আব্দুল মছব্বির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।
অসংখ্য মন্দির -মসজিদ ও শিক্ষা প্রতিষ্টানের ডোনার তিনি।
লেখাপড়া:
ডিপ্লোমা ইন কম্পিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম (সিআইএস), ইউনিভার্সিটি অব লন্ডন। বিবিএ, এনসিআইওএম, চেন্নাই- ভারত। এমবিএ, জর্জিয়া বিশ্ববিদ্যালয়, আমেরিকা। দীর্ঘ পাঁচ বছর কাজ করেছেন বিশ্ব ব্যাংকের নগর ও পল্লী উন্নয়ন কর্মকর্তা হিসেবে। জিল্লুর রহমান ওলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তরুণ শিল্পপতি হিসেবে বাংলাদেশ সরকারের স্বীকৃতি পেয়েছেন জিল্লুর রহমান। তার কোম্পানিতে কাজ করে ৪ হাজার ২শ কর্মচারী। এছাড়াও পরিচালকঃ স্পেকট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেডে । চেয়ারম্যানঃ ভিভা ক্রিয়েশন।
পরিচালকঃ বিয়ানীবাজার পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড। তিনি স্পনসর করেছেন “নেতা মোদের শেখ মুজিব” ‘শিশু দের শেখ মুজিব” । শেখ হাসিনার ভাষন সমগ্র বইয়ের বইয়ের পৃষ্ঠপোষক ও প্রকাশক।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ