শীত ও কুয়াশায় বিপর্যস্ত মৌলভীবাজারের জনজীবন

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২৩

শীত ও কুয়াশায় বিপর্যস্ত মৌলভীবাজারের জনজীবন

ডায়াল সিলেট ডেস্ক ::  ঘুর্নিঝড়ের প্রভাব শেষে অনেকটা হাড়কাঁপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে মৌলভীবাজার জেলা। আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে বিশেষ করে চা বাগান ও পাহাড়ি এলাকাগুলোতে জনজীবনে দূভোগ নেমে এসেছে।

বিশেষ করে চা শ্রমিক জনগোষ্টিসহ বিভিন্ন এলাকায় ঠান্ডাজনিত সর্দি, কাশি, জ্বরের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। হাটবাজারে ও ফুটপাতে গরম কাপড় কিনতে মানুষ ভিড় জমাচ্ছেন। কমে আসছে দিনমজুরদের আয় রোজগার।

এদিকে গত দু’দিন ধরে রোদের তাপ কমে যাওয়ায় শীত বাড়তে শুরু করেছে। রবিবার দিনভর সূর্যের আলো দেখা যায়নি। ফলে পাহাড়ি ও চা বাগান এলাকা সমৃদ্ধ থাকার কারণে মৌলভীবাজার জেলা ও বিভিন্ন উপজেলায় ঠান্ডা বেশি অনুভূত হচ্ছে।

এদিকে সাধারণ মানুষের মধ্যে কাজকর্মে স্তবিরতা দেখা দিয়েছে। দিন আনে দিন খায় এমন লোকদের আয় রোজগার কমে গেছে। ঠান্ডায় গরম কাপড়ের অভাব করছেন নিম্ন আয়ের লোকজন। শীতে তাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ দিকে সর্দি, জ্বর, কাশি, শ্বাসকষ্ট, নিউমোনিয়াসহ ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব বেড়েই চলেছে। সরকারি হাসপাতাল ও প্রাইভেট চিকিৎসা কেন্দ্রে রোগীর ভিড় বাড়ছে। শিশু ও বয়স্ক লোকদের মধ্যে এসব রোগ বেশি দেখা যাচ্ছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ