মৌলভীবাজারে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভার মধ্যদিয়ে বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২৩

মৌলভীবাজারে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভার মধ্যদিয়ে বুদ্ধিজীবী দিবস পালিত

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভার মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্যদিয়ে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর নিহত শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করা হয়। এর আগে শহীদ মিনার প্রাঙ্গণে জেলা প্রশাসক উর্মি বিনতে সালামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে এক মিনিট দাঁড়িয়ে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়।এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবহুর রহমান, পুলিশ সুপার মো: মনজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (স্বার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্নালী দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার, সাবেক মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার জামাল উদ্দিনসহ জেলা প্রশাসন, জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তা ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজারে রণাঙ্গনের বীর যোদ্ধা কুমিল্লার দেবিদ্বারের সন্তান ও মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের বাবা আব্দুস সালাম নান্নু।
আলোচনায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি বাহিনী আলবদর, রাজাকার বাহিনীর সহযোগীতায় নারকীয়ভাবে হত্যা করেছে এদেশের শ্রেষ্ট সন্তানদের। পাকবাহিনী এদেশকে মেধাশুন্য করতে স্বাধীনতার দুদিন আগে হত্যা করে শিক্ষাবিদ, চিকিৎসক, বিজ্ঞানী, সাহিত্যিক, সাংবাদিক ও শিল্পীদের।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ