অভিনয়শিল্পী রওশান আরা রুনা আর নেই

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২৩

অভিনয়শিল্পী রওশান আরা রুনা আর নেই

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেটের মঞ্চের দাপুটে অভিনয়শিল্পী রওশান আরা মনির রুনা আর নেই। নাট্যায়ন সিলেট’র প্রবীণ নাট্যকর্মী এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র প্রাক্তন পরিচালক রুনা বৃহস্পতিবার বেলা একটার দিকে নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। বাদ এশা তার নামাজে জানাজা শেষে দরগাহ মসজিদ সন্নিকটে দাফন দেওয়া হয়।

 

রওশান আরা মনির রুনা শৈশব থেকে থিয়েটারের সাথে জড়িয়ে ছিলেন। হাজারের বেশি মঞ্চ ও পথনাটকে অভিনয় করে গেছেন সিলেটের বিবিসাব কান্দুনি খ্যাত রুনা। তিনি চলচ্চিত্র টেলিভিশন সহ ভিজ্যুয়াল মিডিয়ায় অভিনয় করে গেছেন দাপটের সাথে। পেয়েছেন সিলেট জেলা শিল্পকলা পদক, সম্মিলিত নাট্য পরিষদ সম্মাননা পদক সহ অজস্র সম্মাননা। নাট্যায়ন সিলেট এর নাট্যকর্মী হলেও সিলেটের বিভিন্ন নাট্য সংগঠন এর সাথে তিনি কাজ করে গেছেন।

 

রুনা ১৯৬৩ সালের ১৪ এপ্রিল জন্মগ্রহণ করেন। উনার মৃত্যুতে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট গভীর ভাবে শোকাহত। উনার বিদেহী আত্মা ‘র শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বিশিষ্ট অভিনয়শিল্পী রওশান আরা রুনা’র মৃত্যুতে সিলেটের নাট্যাঙ্গনের অপূরনীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে বলেন, সিলেটের নাট্যাঙ্গনে উনার অবদান চিরকাল সাংস্কৃতিক অঙ্গন মনে রাখবে, নেতৃবৃন্দ প্রয়াতের বিদেশী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ