আলভারেজের নৈপুণ্যে প্রথমবার ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ম্যানসিটি

প্রকাশিত: ৩:১২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২৩

আলভারেজের নৈপুণ্যে প্রথমবার ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক :: ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও ব্রাজিলের ফ্লুমিনেন্স-দু’দলের সামনেই ছিল প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের হাতছানি। ফাইনাল ম্যাচটাকে ভাবা হচ্ছিল দুই ভিন্ন মহাদেশের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইও। কৌশলগত সে লড়াইয়ে হেরে গেলেন ব্রাজিলের ফার্নান্দো দিনিজ, শেষ হাসি হাসলেন স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা।

 

জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটিতে শুক্রবার রাতে ফ্লুমিনেন্সকে ৪-০ গোলে উড়িয়ে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। জোড়া গোলসহ একটি অ্যাসিস্ট করে জয়ের নায়ক আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ।

 

ম্যাচের ৪০ সেকেন্ডের মাথায় দলকে এগিয়ে দেন আলভারেজ। ২৭ মিনিটে ফ্লুমিনেন্সের অধিনায়ক ব্রাজিলিয়ান ডিফেন্ডার নিনোর আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি।

 

একের পর এক আক্রমণ করে যাওয়া সিটি দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটে ৩-০ করে ফিল ফোডেনের বাঁ পায়ের শটে, পাস দিয়েছিলেন আলভারেজ। ৮৮ মিনিটে আবার আলভারেজ। এবার বক্সের মাঝখান থেকে ডানপায়ের শটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন আর্জেন্টিনার ২৩ বছরের তরুণ।

 

এতে করে চলতি বছর ম্যানসিটি জিতলো পঞ্চম শিরোপা আর ইতিহাসের প্রথম কোচ হিসেবে তিনটি আলাদা দলকে ক্লাব বিশ্বকাপ জেতালেন গার্দিওলা। এর আগে তার কোচিংয়ে ২০০৯ আর ২০১১ সালে বার্সেলোনা এবং ২০১৩ সালে এ টুর্নামেন্টের শিরোপা জিতেছিল বায়ার্ন মিউনিখ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ