নির্বাচন করলেও ক্ষমতায় টিকবে না সরকার: নজরুল

প্রকাশিত: ৩:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২৩

নির্বাচন করলেও ক্ষমতায় টিকবে না সরকার: নজরুল

ডায়াল সিলেট ডেস্ক :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আগামী ৭ জানুয়ারি আওয়ামী লীগ প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় এলেও জনগণের প্রতিরোধে টিকে থাকতে পারবে না। তিনি বলেন, নামসর্বস্ব দল বা সরকারের সমর্থক ব্যক্তিদের নিয়ে নির্বাচনের আয়োজন করেছে সরকার। জনগণের পছন্দমতো প্রার্থী বাছাইয়ের কোনো সুযোগ নেই। যাকেই ভোট দেওয়া হোক না কেন, তিনি হবেন সরকারি দল বা সরকারের সমর্থক ব্যক্তি।

 

মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিলে ‘ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের’ পক্ষে লিফলেট বিতরণকালে এসব কথা বলেন তিনি। নজরুল ইসলাম বলেন, যেখানে জনগণের জনপ্রতিনিধি বাছাইয়ের সুযোগ নেই, এমন একটি নির্বাচনি খেলা জনগণ চায় না। আর তা চায় না বলেই জনগণ এ নির্বাচন বর্জন করেছে। আমরাও সে কারণেই জনগণের প্রতি নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছি। এটি অত্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি, আমরা তা পালন করছি।

 

তিনি বলেন, যে সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়, ভোট দিতে দেয় না, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে পারে না, দুর্নীতি ও লুট করে দেশের সম্পদ বাইরে পাচার করে; আমরা এমন সরকারকে অসহযোগিতা করতে দেশের জনগণের কাছে আহ্বান জানিয়ে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছি।

 

বিএনপি জনগণের জন্য ত্যাগ স্বীকারে রাজি আছে, উল্লেখ করে সাবেক এই শ্রমিকনেতা বলেন, সরকার এত পরিমাণ অত্যাচার-অনাচার, লুটপাট করেছে যে, তারা ভয় পায় সুষ্ঠু নির্বাচন করতে। সে কারণে তারা যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। সরকার নির্বাচন করলেও কিছু যায়-আসে না। কারণ, দেশের মানুষ তাদের এই একতরফা নির্বাচনকে কোনোভাবে সমর্থন করছে না।

 

লিফলেট বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন— বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

 

0Shares