৯ মামলায় মির্জা ফখরুলের জামিন

প্রকাশিত: ১১:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৪

৯ মামলায় মির্জা ফখরুলের জামিন

ডায়াল সিলেট ডেস্ক :: নাশকতার অভিযোগে রাজধানীর রমনা ও পল্টন থানায় দায়ের করা পৃথক ৯ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন দিয়েছেন আদালত।

বুধবার (৯ জানুয়ারি) বিকেলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন এ আদেশ দেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার দুপুরে মির্জা ফখরুলের পক্ষে আসাদুজ্জামান, মহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, ওরম ফারুক ফারুকীসহ কয়েকজন আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৯ মামলায় তার জামিনের আদেশ দেন।

তবে, আইনজীবীরা জানিয়েছেন, দুই মামলায় এখনো গ্রেপ্তার আছেন মির্জা ফখরুল। কারামুক্তির জন্য তাকে ওই দুই মামলাতেও জামিন পেতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এর পর তারা জামিন চেয়ে শুনানি করেন। আইনজীবীরা অধিকতর জামিন শুনানি করার আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।

গত ১৩ ডিসেম্বর এই ৯ মামলায় মির্জা ফখরুলের জামিন চেয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। পুলিশ তাকে এ মামলায় গ্রেপ্তার না দেখানোয় আদালত তার শুনানি গ্রহণ করেননি। এর পর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। হাইকোর্ট আইন অনুযায়ী জামিন শুনানি গ্রহণের নির্দেশ দেন।

গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওই দিনই তাকে কারাগারে পাঠানো হয়। এর পর থেকে তিনি কারাগারে আছেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ