নির্বাচনের পরপরই নিত্যপণ্যের দাম বহুগুণ বেড়েছে

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৪

নির্বাচনের পরপরই নিত্যপণ্যের দাম বহুগুণ বেড়েছে

ইসলামী আন্দোলন

 

ডায়াল সিলেট ডেস্ক :: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ‘প্রহসনের ডামি নির্বাচন ও ডামি মন্ত্রিসভা গঠনের পরপরই প্রায় সব নিত্যপণ্যের দাম বহুগুণ বেড়েছে। শীতকালীন সবজি, আমনের মৌসুমে প্রতি কেজি চালে ৫ থেকে ৮ টাকা বৃদ্ধি সাধারণ ও খেটে খাওয়া জনগণকে শঙ্কিত করে তুলেছে।’

 

সোমবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

 

ভরা মৌসুমেও চাল ও সবজির মূল্যবৃদ্ধির ঘটনা জনগণকে পীড়া দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে। বাজারে আমনের নতুন চাল উঠেছে। উঠেছে নতুন আলু, নতুন পেঁয়াজ, শীতের শাকসবজি। স্বাভাবিকভাবে দাম কমার কথা। প্রতি বছর তা-ই ঘটে। কিন্তু সিন্ডিকেটের কারণে এখন অর্থনীতির কোনো সাধারণ সূত্রই যেন কাজ করছে না বাজারে।’

 

ফয়জুল করীম বলেন, পণ্যের পর্যাপ্ত সরবরাহ থাকা সত্ত্বেও, এমনকি নতুন পণ্য উঠলেও সেসবের দামও ক্রমাগত বাড়ছেই। চাল, মুরগি, আদা, রসুন, আলু, পেঁয়াজ- সবকিছুর দামই অসহনীয়। বস্তুত অসৎ ব্যবসায়ী এবং বাজার সিন্ডিকেটের কারণে দেশের বাজারে এখন অর্থনীতির সব সূত্র অকার্যকর হয়ে পড়েছে। নানা পদক্ষেপ গ্রহণের কথা বলে সান্ত্বনা দেওয়া হলেও বাজারে সিন্ডিকেট এখনো রয়েছে বহাল তবিয়তে। বস্তুত সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ হয়েছে কর্তৃপক্ষ।

 

শায়খে চরমোনাই বলেন, সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে দেশের বাজারব্যবস্থা। আর সিন্ডিকেটের সঙ্গে জড়িত সরকারদলীয় নেতাকর্মীরা। কোনো নিত্যপণ্যের ব্যবসাই এখন আর সিন্ডিকেটমুক্ত নেই।

 

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচন নিয়ে নিত্যনতুন জালিয়াতি ফাঁস হচ্ছে। আর ফাঁস করছেন সংশ্লিষ্ট দলের লোকজনই। নির্বাচনে চুরি ও প্রতারণার তথ্য ধামাচাপা দিতে তড়িঘড়ি করে প্রজ্ঞাপন জারি ও শপথের আয়োজন করা হয়েছে, যে মন্ত্রিসভা নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই। কে কোন মন্ত্রণালয় পেলো এ নিয়ে দেশের মানুষের কোনো কথা বা আগ্রহ নেই। এটা সরকারের জন্য লজ্জার।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ