ভোটের হার বিশ্বাসযোগ্য নয়: জামায়াত

প্রকাশিত: ৩:০৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৪

ভোটের হার বিশ্বাসযোগ্য নয়: জামায়াত

ডায়াল সিলেট ডেস্ক :: ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট পড়ার হার ‘বিশ্বাসযোগ্য নয়’ বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান। তিনি বলেছেন, নির্বাচনের নামে প্রহসন হয়েছে। জনগণ যেখানে ভোট দিতেই যায়নি, সেখানে সরকারের জানানো ভোটের হার বিশ্বাসযোগ্য নয়, বরং হাস্যকর।

 

জাতিসংঘ, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ আন্তর্জাতিক মহল এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক বলেনি বলেও উল্লেখ করেন তিনি। শনিবার (২০ জানুয়ারি) জামায়াতের মজলিসে শূরার বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মুজিবুর রহমান বলেন, ছয়টি আন্তর্জাতিক প্রতিষ্ঠান ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যাখ্যান করেছে। তারা বলেছে, বাংলাদেশের মানুষ ভোট দিতে যায়নি এবং তাদের ইচ্ছার প্রতিফলন ঘটেনি। আর ইউরোপীয় ইউনিয়ন নির্বাচনে কত ভাগ ভোট পড়েছে তা জানতে চেয়েছে।

 

জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, একদলীয় ডামি নির্বাচনের ফল ছিল পূর্বনির্ধারিত। এক ব্যক্তির পছন্দের প্রার্থীদের বিজয়ী করে আনা হয়েছে। জনগণের ভোটাধিকার হরণ করে স্বৈরতন্ত্র কায়েম করা হয়েছে। এই সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। বর্তমান সরকার অবৈধ।

 

তিনি বলেন, জামায়াতসহ বিরোধীদলের ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ নির্বাচন বর্জন করেছে ও ভোটদান থেকে বিরত থেকেছে। জনগণ ভোট না দিয়ে বিরোধীদলের পক্ষে অবস্থান নিয়েছে।

 

বৈঠক থেকে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি দাবি করা হয়।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ