পাল্টা কর্মসূচি দিয়ে সুবিধা করতে পারবে না আওয়ামী লীগ: ফারুক

প্রকাশিত: ৩:৩৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৪

পাল্টা কর্মসূচি দিয়ে সুবিধা করতে পারবে না আওয়ামী লীগ: ফারুক

ডায়াল সিলেট ডেস্ক :: ৩০ জানুয়ারির কালো পতাকা মিছিলের দিনে পাল্টা কর্মসূচি দিলেও আওয়ামী লীগ সুবিধা করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। রবিবার (২৮ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

 

জয়নুল আবদিন ফারুক বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব আপনি বারবারই একই কথা বলেন… খেলা হবে, রাজনৈতিক খেলা হবে। আরে খেলতে হলে খেলোয়াড় লাগে… আপনারা তো খেলোয়াড় না …। আপনাদের সঙ্গে কী খেলব? আপনি আমাদের লেজের সঙ্গে লেগেই আছেন।

 

শনিবার বিএনপি ৩০ জানুয়ারি দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভায় কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করেছে। আওয়ামী লীগও ৩০ জানুয়ারি সারাদেশে সমাবেশ করার ঘোষণা দিয়েছে। ওইদিন দলটি দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ করবে।

 

বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, বিএনপি গতকাল (শনিবার) বিকেল ৩টায় প্রোগ্রাম দিয়েছে কালো পতাকা মিছিল। তার এক ঘণ্টা পর বিকেল ৪টায় সারাদেশে সমাবেশ করার প্রোগ্রাম দিয়েছে আওয়ামী লীগ। আমরা বলে দিতে চাই, আমাদের লেজে লেজে থেকে বিএনপির কালো পতাকা মিছিল প্রতিরোধ করতে পারবেন না। বাংলাদেশের মানুষ ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যাখ্যান করেছে। ৩০ জানুয়ারিও জনগণ কালো পতাকা দেখিয়ে আওয়ামী লীগকে আবার প্রত্যাখ্যান করবে।

 

ফারুক বলেন, এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তাদের ডামি নির্বাচনে জনগণ ভোট দিতে যায়নি। সেই নির্বাচন বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো গ্রহণ করেনি। এই নির্বাচন দেশের জনগণও মানে না। সরকারকে বলি, এখনো সময় আছ, অবৈধ সংসদ বাতিল করুন, নিজেরা পদত্যাগ করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করুন।

 

রমজানের আগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনাও করেন ফারুক।

 

জাতীয়তাবাদী উলামা দলের উদ্যোগে প্রয়াত আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠান হয়।

 

উলামা দলের আহ্বায়ক শাহ মো. নেছারুল হকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সদস্যসচিব সেলিম রেজার সঞ্চালনায় এতে উলামা দলের আলমগীর হোসাইন, আবুল হোসেন, আলমগীর হোসাইন খলিলী, জাহাঙ্গীর আলম চৌধুরী ও তাজুল ইসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ