সাংবাদিক ওয়াহেদ খানের ইন্তেকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের শোক

প্রকাশিত: ১:৫৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৪

সাংবাদিক ওয়াহেদ খানের ইন্তেকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের শোক

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেট থেকে প্রকাশিত অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সাপ্তাহিক সিলেট সমাচার পত্রিকার সম্পাদক, দক্ষিণ সুরমার বারখলার বাসিন্দা প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের নেতৃবৃন্দ।

 

শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, তিন সন্তান, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

সিলেটের সাংবাদিকতা অঙ্গনের উজ্জ্বল মুখ আব্দুল ওয়াহেদ খান সিলেট সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডের বারখলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আব্দুল আজিজ খাঁন। সিলেটের সাংবাদিকতা অঙ্গনের উজ্জ্বল মুখ ওয়াহেদ খাঁন ১৯৭২ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৬২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকে ঢাকায় কাজ করেন।

 

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ ( কেমুসাস)-এর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

 

তার জানাজার নামাজ শুক্রবার বাদ জুমা হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। পরে লাশ দরগাহ কবরস্থানে সমাহিত করা হয়েছে।

 

জানাজায় উপস্থিত ছিলেন সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাবেক সভাপতি ইকরামুল কবির, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সাহিত্যিক সেলিম আউয়াল, মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সৈয়দ মবনু, সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সিলেট প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি আব্দুল কাদির তাফাদার, বাংলাদেশ শিশু একাডেমীর সাবেক সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক জাবেদ আহমদ, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সাপ্তাহিক বাংলার বারুদের নির্বাহী সম্পাদক বাবর হোসেন, সিনিয়র সাংবাদিক কামাল উদ্দিন আহমদ, খালেদ আহমদ, আমজাদ হোসাইন, এনামুল ইসলাম, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সোসাইটি অব জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক জাবেদ এমরান, বারখলা রুপালি যুব সংঘের সভাপতি ইঞ্চিঃ শাহ জাহান কবির রিপন, বারখলার বিশিষ্ট মুরব্বি মো. আব্দুল হামিদ, আব্দুল মালিক, সুহেল খাঁন, জামিল খাঁন, আজিজুর রহিম খাঁন মিজান প্রমুখ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ