ফাইনালে ভারতকেই পাচ্ছে অপরাজিত বাংলাদেশ

প্রকাশিত: ৪:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

ফাইনালে ভারতকেই পাচ্ছে অপরাজিত বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপ

 

স্পোর্টস ডেস্ক :: নেপাল, ভারতকে হারিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল আগেই উঠে গিয়েছিল সাফের ফাইনাল। শুধু অপেক্ষা ছিল ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হয়। শেষ পর্যন্ত বয়সভিত্তিক সাফের শিরোপার লড়াইয়ে ভারতকে পাচ্ছে বাংলাদেশ।

 

আগেই ফাইনাল নিশ্চিত হওয়ায় বাংলাদেশের কাছে ভুটানের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচটি ছিল নিয়মরক্ষার। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে একাদশে ৯ পরিবর্তন এনেছিলেন বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু। যার মধ্যে গোলরক্ষক স্বর্ণা রানী মণ্ডল ও উমহেলা মার্মা— এই দুই ফুটবলার বাংলাদেশের সর্বশেষ দুই ম্যাচের একাদশে ছিলেন।

 

বেঞ্চের খেলোয়াড়দের নিয়েই ভুটানের বিপক্ষে প্রথমার্ধে জোড়া গোল করে বাংলাদেশ। যেখানে বক্সের মধ্যে সৃষ্ট জটলা থেকে জোরালো শটে ১৮ মিনিটে গোল করেন নুসরাত জাহান মিতু। এরপর ৩০ মিনিটে বাংলাদেশের দ্বিতীয় গোলেও অবদান রাখেন মিতু। মিতুর কর্নার কিক থেকে হেডে গোল করেন ঐশী খাতুন।

 

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধে দ্রুতই গোলের দেখা পায়। ৫৮ মিনিটে গোল করেন তৃষ্ণা রানী। এরপর ৬২ মিনিটে গোলের হালি পূর্ণ করে বাংলাদেশ। নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন ঐশী খাতুন। শেষ পর্যন্ত ভুটানকে ৪-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত হয়েই ফাইনালে পৌঁছাল বাংলাদেশ।

 

এর আগে ২ ফেব্রুয়ারি কমলাপুরে নেপালকে ৩-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে জোড়া গোল করেন মোসাম্মত সাগরিকা ও একটি গোল করেন মোসাম্মত মুনকি আক্তার। এরপর ৪ ফেব্রুয়ারি ভারতকে ১-০ গোলে হারিয়েই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। কমলাপুরে সেই ম্যাচে নির্ধারিত সময়ের অতিরিক্ত ২ মিনিটে জয়সূচক গোল করেছিলেন সাগরিকা।

 

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার বিকালে ভারত-নেপাল ম্যাচটি ছিল ‘অলিখিত সেমিফাইনাল’। সেই অলিখিত সেমিফাইনালে নেপালকে ৪-০ গোলে হারিয়েছে ভারতীয় অনূর্ধ্ব-১৯ নারী দল। ৫৪ ও ৮১ মিনিটে জোড়া গোল করেন নেহা। একটি করে গোল করেন সুলঞ্জনা পাল ও সিনডি রেমরুতপুই কোলনি।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ