নিয়মরক্ষার ম্যাচে সিলেটের কাছে খুলনার হার

প্রকাশিত: ১:২১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

নিয়মরক্ষার ম্যাচে সিলেটের কাছে খুলনার হার

স্পোর্টস ডেস্ক :: দিনের খেলায় কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ৬ উইকেটের জয়ে শেষ চার নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদদের জয়ে খুলনা টাইগার্সের আশা শেষ হয়ে যায়। বরিশাল হেরে গেলে শেষ চারে যাওয়ার সুযোগ থাকত খুলনা টাইগার্সের।

 

টানা ৪ ম্যাচ জিতে টুর্নামেন্ট শুরু করা খুলনার জন্য তাই লিগ পর্বের শেষ ম্যাচটি দাঁড়ায় নিয়ম রক্ষার। কিন্তু নিয়মরক্ষার ম্যাচেও জয় পায়নি তারা। তাদের মতো সিলেট স্ট্রাইকার্সের জন্য ম্যাচটি ছিল নিয়মরক্ষার। অনেক আগেই টুর্নামেন্ট থেকে সিলেট ছিটকে যাওয়ায়।

 

দুই দলের নিয়ম রক্ষার ম্যাচে শেষ হাসিটা হেসেছে সিলেট। খুলনাকে ৬ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয়ে টুর্নামেন্ট শেষ করেছে মোহাম্মদ মিঠুনের দল। ১২৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে অবশ্য শুরুটা ভালো ছিল না সিলেটের। ৬ রানে ২ উইকেট হারিয়ে বসে ম্যাচে ধুঁকছিল তারা।

 

তবে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় সিলেট। দলকে ঘুরে দাঁড়াতে সামনে থেকে নেতৃত্ব দেন শান্ত। ইয়াসির আলি রাব্বির সঙ্গে ৭০ রানের জুটি গড়েন বাংলাদেশের অধিনায়ক। তৃতীয় ব্যাটার হিসেবে আউট হওয়ার সময় এবারের বিপিএলে নিজের সর্বোচ্চ ৩৯ রান করেন। আগের সর্বোচ্চ ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩৬ রান।

 

শান্তর আউটের সময় সিলেটের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৭৬ রান। সেখান থেকে মিঠুনকে সঙ্গী করে জয়ের পথে এগিয়ে যান রাব্বি। কিন্তু দলের জয় যখন ১৭ রান দূরে ঠিক তখনই আউট হন রাব্বি। ৪ রানের জন্য ফিফটিও করতে পারেননি তিনি। ৪৩ বলে ৪৬ রানের ইনিংসটি সাজিয়েছেন ৪ চার ও ২ ছক্কায়। দলের জয়ের ভিত গড়ে দেওয়া শান্ত-রাব্বি হাসি মুখে মাঠ ছাড়তে না পারলেও বেনি হাওয়েলকে নিয়ে ড্রেসিংরুমে ফিরেছেন মিঠুন।

 

১২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পেয়েছে সিলেট। অধিনায়ক মিঠুনের ১৯ রানের বিপরীতে ১২ রানে অপরাজিত থাকেন হাওয়েল। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে আফিফ হোসেনের ফিফটিতে ৮ উইকেটে ১২৮ রান সংগ্রহ পায় খুলনা। ৩৫ বলে ৫২ রানের ইনিংসটি সাজিয়েছেন ৩ চার ও ৪ ছক্কায়। বাঁহাতি ব্যাটারের পর দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেছেন দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েন পারনেল। প্রতিপক্ষকে অল্প রানে আটকাতে দুর্দান্ত বোলিং করেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার হাওয়েল। ১৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছেন তিনি। সমান ২টি করে উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ