বিএনপি-আফরিন বৈঠক

প্রকাশিত: ৪:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

বিএনপি-আফরিন বৈঠক

মন্তব্য করতে চাইলেন না খসরু

 

ডায়াল সিলেট ডেস্ক :: ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তারের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির নেতারা। আজ শনিবার বেলা ৩টায় রাজধানীর গুলশানে একটি হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

 

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ অংশ নেন বলে জানান তিনি।

 

তিন দিনের সফরে ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) প্রতিনিধিদল। দলটির প্রতিনিধিরা হলেন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়াবিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

 

ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবিলা এবং অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করবেন তাঁরা। সফরকালে তাঁরা তরুণ অ্যাকটিভিস্ট, নাগরিক সমাজ, শ্রম সংগঠক এবং মুক্ত গণমাধ্যমের বিকাশে নিযুক্ত ব্যক্তিদের সঙ্গেও বৈঠক করবেন বলে জানা গেছে।

 

বৈঠক শেষে বেরিয়েই দ্রুত গাড়িতে উঠে চলে যান বিএনপির মহাসচিব। এরপর বের হন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও শামা ওবায়েদ। সাংবাদিকেরা বৈঠকের বিষয়ে জানতে চাইলে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘কিছু বলার নেই। তাঁরা আমাদের আমন্ত্রণ জানিয়েছেন, আমরা এসেছি, কথা বলেছি।’

 

কী বিষয়ে কথা হয়েছে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি বিএনপির এই নেতা। তিনি সরাসরি বলেন, ‘আমরা কিছু বলতে চাই না।’

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ