নতুন দল নিয়েও শিরোপায় চোখ

প্রকাশিত: ৩:৪৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

নতুন দল নিয়েও শিরোপায় চোখ

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ

 

স্পোর্টস ডেস্ক :: এই তো ৯দিন আগে সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ট্রফি নিয়ে উদযাপন করলো বাংলাদেশের মেয়েরা। ৮ ফেব্রুয়ারি কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতের সঙ্গে শিরোপা ভাগাভাগির ১০ দিন পর ট্রফি বুঝে পেয়েছে স্বাগতিক দল।

 

আফঈদা-সাগরিকাদের শিরোপার সেই উল্লাসের রেশ কাটতে না কাটতেই শুরু হতে যাচ্ছে মেয়েদের আরেকটি টুর্নামেন্ট। এবার বাংলাদেশের চোখ সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে। চার দলের এই টুর্নামেন্ট কাঠমান্ডুতে হবে ১ থেকে ১০ মার্চ।

 

অনূর্ধ্ব-১৯ মেয়েদের সাফের মতো এই টুর্নামেন্টেও দল বাংলাদেশ, ভারত, ভুটান ও স্বাগতিক নেপাল। লিগভিত্তিক খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখি হবে ফাইনালে। বেশিরভাগ নতুন মেয়েদের নিয়ে গড়া দলটিও আশা দেখাচ্ছে। দলের কোচ সাইফুল বারী টিটুর চোখ প্রথমে ফাইনালে, পরে শিরোপায়।

 

বুধবার (আজ) সকালে বাংলাদেশ দল নেপাল যাচ্ছে। তার আগে মঙ্গলবার বিকেলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে কোচ অধিনায়ক বললেন, তাদের প্রস্তুতি ও লক্ষ্যের কথা।

 

কোচ সাইফুল বারী নতুন ও অনভিজ্ঞ দল নিয়ে চ্যালেঞ্জের ঘোষণা দিলেন, ‘শিরোপা জিততে হলে চ্যালেঞ্জ নিতেই হবে। মেয়েরা সব সময় চ্যালেঞ্জ নিয়েই ফুটবল খেলে। তাই তাদের কাছে এটা সমস্যা নয়। দলটিতে নতুন অনেক খেলোয়াড় আছে, যারা এই প্রথম বিদেশ যাবে, বিমানে চড়বে। অভিজ্ঞতার ঘাটতি আছে। তবে আমি মনে করি, আমার দলের মেয়েরা প্রতিভাবান, ওরা লড়াই করেই চ্যালেঞ্জ জয় করবে।’

 

এই টুর্নামেন্টের জন্য ৩০ জন ফুটবলার নিয়ে কাজ করেছে কোচ। সেখান থেকে ৭ জনকে বাদ দিয়েছেন। দলে ৭ খেলোয়াড় আছেন যারা বাফুফে ক্যাম্পের। ৬ জন নেওয়া হয়েছে বাংলাদেশ বিকেএসপি থেকে। বাকিরা ট্রায়ালের মাধ্যমে এসেছেন।

 

অধিনায়ক অর্পিতা বিশ্বাস বলেছেন, ‘আমাদের প্রথম ম্যাচ নেপালের সঙ্গে। এ ম্যাচটি গুরুত্বপূর্ণ। আমাদের ম্যাচ বাই ম্যাচ এগুতে হবে। আমি আশাবাদী ভালো কিছু করতে পারবো।’

 

বাংলাদেশের প্রথম ম্যাচ ২ মার্চ নেপালের বিপক্ষে। এরপর ভারত ও ভুটানের বিপক্ষে খেলা যথাক্রমে ৫ ও ৮ মার্চ। টুর্নামেন্টের ফাইনাল ১০ মার্চ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ