শান্তর নতুন পথচলায় শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

প্রকাশিত: ৪:৩৩ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০২৪

শান্তর নতুন পথচলায় শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

স্পোর্টস ডেস্ক :: এর আগে ১১ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে নাজমুল হোসেন শান্তর। ছয় ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট। তবে সবগুলো ম্যাচেই তাকে ভারপ্রাপ্ত অধিনায়ক থেকে অধিনায়ক বানানো হয়েছিল।

 

আজ সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শান্ত যখন টস করতে নামবেন তখন তাকে আর ভারপ্রাপ্ত বলার সুযোগ থাকবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বছরের জন্য শান্তকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। যে যাত্রা শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে।

 

১০ বছর পর প্রথম পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা। মাঝে বেশ কয়েকবার বাংলাদেশে এলেও পূর্ণাঙ্গ সিরিজ খেলা হয়নি। এবার দুই দল তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে। সিরিজটি পুরোটাই হচ্ছে ঢাকার বাইরে। টি-টোয়েন্টি সিলেটে। ওয়ানডে চট্টগ্রামে। সিলেট ও চট্টগ্রামে একটি করে টেস্ট।

 

প্রথম টি-টোয়েন্টি সন্ধ্যা ছয়টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শ্রীলঙ্কার সঙ্গে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছে। যেখানে বাংলাদেশ ৪টি জিতেছে। হেরেছে ৯টি। টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে বাংলাদেশের টি-টোয়েন্টিতে বাড়তি জোর দিচ্ছে। দেখার বিষয় শ্রীলঙ্কার সঙ্গে শুরুটা কেমন করে বাংলাদেশ।

 

দুই দলই টি-টোয়েন্টি খেলার ভেতরে আছে। শ্রীলঙ্কা আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলে বাংলাদেশে এসেছে। অন্যদিকে বাংলাদেশের ক্রিকেটাররা ব্যস্ত ছিলেন বিপিএল নিয়ে। তাই দুই দল প্রস্তুত হয়েই আছে। মাঠে এখন যারা ভালো করতে পারবে তারাই জিতবে।

 

গত বছর তিন ফরম্যাটে ৪২ ম্যাচে ৪৪ ইনিংসে শান্তর রান ১৬৫০। বাংলাদেশের কোনো ব্যাটসম্যান এখন পর্যন্ত এক বছরে পাঁচ সেঞ্চুরি করেননি। শান্ত আগের সব রেকর্ড ভেঙে পাঁচ সেঞ্চুরি করেন। সঙ্গে তার নামের পাশে আছে ৯ ফিফটি ছোঁয়া ইনিংস। তার ব্যাটিং গড়ও চমকপ্রদ, ৪২.৩০।

 

অফফর্ম, দল থেকে বাদ পড়া, সোশ্যাল মিডিয়ায় চটকদার সব ট্রলের শিকার হয়েছেন শান্ত। সেসব পেছনে ফেলে ২০২৩ দারুণ কেটেছিল তার। নতুন বছরে বাংলাদেশের আন্তর্জাতিক সূচি শুরু হচ্ছে সোমবার থেকে। অধিনায়কসহ পুরো দল কেমন করে সেটাই দেখার।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ