মদন মোহন কলেজ ছাত্রদল সাবেক সভাপতি  কাজী মেরাজের বাসায় পুলিশের তল্লাশি

প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০২৪

মদন মোহন কলেজ ছাত্রদল সাবেক সভাপতি   কাজী মেরাজের বাসায় পুলিশের তল্লাশি

স্টাফ রিপোর্টার ::  সিলেটে মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি কাজী মেরাজ এর বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে।

 

বৃহস্পতিবার (৭ই মার্চ ২০২৮ইং) রাতে সোয়া ১০টার দিকে সিলেট নগরীর সুবিধবাজারের ফাজিল চিশত এলাকার ৫নং হোসেন মঞ্জিল  বাসা ঘেরাও করে এয়ারপোর্ট থানার একদল পুলিশ। এসময় তারা বাসার ঢুকে ব্যাপক তল্লাশি করে এবং তার পরিবারকে অকারণে হয়রানি করা হয়েছে বলে জানান মেরাজের পিতা কাজী আফিল উদ্দিন।

 

স্থানীয় সূত্রে জানা যায়, কাজী মেরাজ বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি’র একজন সক্রিয় নেতা ছিলেন। তিনি সিলেট মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন । তার পরিবার পক্ষ থেকে জানা যায় তিনি বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করেছেন। তার বিরুদ্বে রাজনৈতিক মামলাও রয়েছে বলে বলে জানা যায় ।

 তবে যুক্তরাজ্য অবস্থানের পর সেখানে তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ষ্ট্যাটাসে পোষ্ট এবং দলীয় বিভিন্ন সভা-সমাবেশে অংশগ্রহনসহ হাসিনা বিরোধী প্রতিবাদের কারনে পুলিশ তার বাসায় তল্লাসীর নামে হয়রানী করছে বলে স্থানীয়রা জানান।

এব্যাপারে ছাত্রদল নেতা কাজী মেরাজ এর পিতা কাজী আফিল উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ডায়ালসিলেটকে বলেন, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে পুলিশের একটি দল আমাদের বাড়িতে দরজায় নক করে। এ সময় দরজা খুলে পুলিশকে জিজ্ঞেস করি আমার ছেলে কাজী মেরাজের কোন ওয়ারেন্ট আছে কি না কাগজ দেখানোর জন্য বলি। এসময় তারা ওয়ারেন্ট আছে বলে জোর করে  দরজা ধাক্কা দিয়ে ভেতরে ঢুকে পড়ে। তখন আমি বল্লাম মেরাজ তো দেশে নেই তা না শুনে তারা সবকটি রুম তল্লাশি শুরু করে এবং আমার পরিবার সদস্যরা পুলিশকে দেখে ভয়ে কান্নাকাটি শুরু করে। পরে আমি পুলিশকে জিজ্ঞাসা করতে গেলে পুলিশ আমাকে উল্টো ধমক দিকে বিভিন্ন গালিগালাজ করে। পরে তারা ঘরের সব মালামাল কাপড়-চোপড়, আলমারী, বিছানা সবকিছু তছনছ করে।

তল্লাশি শেষে পুলিশের এসআই আমাকে হুমকি দেয় বলে  ”তোর ছেলেরে কইছ সরকারের বিরোদ্ধে কোন কিছু পোষ্ট করলে ক্রসফায়ারের নামের তালিকায় তোর ছেলের নাম ঢুকাইয়া দিমু। তোর ছেলেরে কইছ বিএনপি দল ছাইড়া দিতো, বিদেশে গিয়া বাইছা গেছে নাইলে আজকে তারে পাইলে মাইরা নদীতে ফালাইয়া দিতাম”।

এসময় তাকে লন্ডনের বিএনপির দলীয় প্রোগ্রাম সভা-সমাবেশগুলোতে বিরত থাকতে পরিবারকে হুমকি দেয় পুলিশ।

যেহেতু আমার ছেলে রাজনীতিতে সক্রিয় আছে এবং তার বিরুদ্ধে রাজনৈতিক হয়রানীমুলক মামলাও রয়েছে । পুলিশ অতীতে অনেক বার বাসায় এসে হয়রানী করেছে কিন্তু এখন যেহেতু ছেলে দেশের বাইরে জেনেও পুলিশ বাসায় এসে আবার আমাদের মানষিকভাবে হয়রানি করছে এজন্য পরিবারকে নিয়ে অনেক ভয়ে আছি।

এব্যাপারে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মোঃ নুনু মিয়া সাথে  যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি। এ অবস্থায় বর্তমানে কাজী মেরাজের পরিবার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাদের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ